Advertisement

বিয়ে আগে হবু বউ সম্পর্কে যে বিষয়অ গুলো জানা উচিত?

ছবি সূএ -Google 

বিয়ে করার আগে হবু বউ সম্পর্কে জানা উচিত নিম্নোক্ত বিষয়গুলো:

1. স্বাস্থ্য ও সম্পূর্ণ পরিচিতি - প্রথমেই প্রথম দেখে নিতে হবে বউ স্বাস্থ্য কেমন, সম্পূর্ণ পরিচিতি কি না। বিবাহ একটি দীর্ঘ পরিকল্পনার মধ্যে পরিচালিত হয় এবং স্বাস্থ্য সম্পর্কিত যেকোন সমস্যা বৃদ্ধি করতে পারে।


2. শিক্ষাগত যোগ্যতা এবং পেশা - বউর শিক্ষাগত যোগ্যতা এবং পেশা সম্পর্কিত জানা উচিত কারণ এটি আপনার সম্ভাবিত পরিবারের উপর প্রভাব ফেলবে।


3. পরিবারের সদস্যদের সম্পর্ক - বউর পরিবারের সদস্যদের সম্পর্ক সম্পর্কে জানতে উচিত। এটি বউর পরিবারের সাথে মিলন এবং সমান্তরাল পরিচয় করতে সহায়তা করবে।


4. সম্প্রদায় এবং ধর্ম - সম্প্রদায় এবং ধর্ম বউ ও দুল্হা সম্পর্কিত গুরুত্বপূর্ণ বিষয়। বিবাহ একটি দীর্ঘ পরিকল্পনার মধ্যে পরিচালিত হয় এবং বিবাহ উদ্দেশ্যে দুটি পরিবারের মধ্যে মিলন এবং সমান্তরাল পরিচয় করতে সহায়তা করবে।


5. সামর্থ্য এবং সমর্থন - বউ সম্পর্কে জানা উচিত যে তিনি কি স্বাধীনভাবে সামর্থ্য আছে এবং তাঁর উদ্দেশ্য কি,কি ধরনের সমর্থন বা সাহায্য তাঁকে প্রয়োজন। এটি বিয়ের পরে বউর স্বাধীনতা এবং সামর্থ্য বৃদ্ধি করতে সহায়তা করবে।


6. বিয়ের পরিকল্পনা - বিয়ে একটি দীর্ঘ পরিকল্পনার মধ্যে পরিচালিত হয় এবং এটি সম্পর্কে জানা উচিত যে বিয়ের পরিকল্পনা কি রয়েছে এবং তা কি করে পরিচালিত হবে।


7. সামাজিক ও নৈতিক মান - বউ সম্পর্কে জানা উচিত যে তিনি কি ধরনের সামাজিক ও নৈতিক মান রক্ষা করে এবং বিয়ের পরে এদের উপর প্রভাব ফেলবে।


এগুলি হল কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় বিয়ের আগে হবু বউ সম্পর্কে জানা উচিত। এছাড়াও, বিয়ের পরিকল্পনা, বাসা এবং বাড়ির স্থান, আর্থিক পরিষেবা এবং বিয়ের বিষয় সম্পর্কে জানা উচিত যেতে পারে।

Post a Comment

Previous Post Next Post
Advertisement
Advertisement