Advertisement

একজন আর্টিকেল রাইটিং হতে কি কি প্রয়োজন

ছবি সূএ - Google

একজন আর্টিকেল রাইটার হওয়ার জন্য নিম্নলিখিত প্রয়োজনীয় জিনিসগুলি রয়েছেঃ


1. ভালো লেখা করার জন্য মৌলিক বাংলা ভাষার জ্ঞান প্রয়োজন। গ্রামর ও বানানের সঠিকতা এবং ব্যবহারের জন্য সঠিক বাংলা ব্যবহার করা উচিত।


2. ভালো একটি আর্টিকেল লেখার জন্য প্রথমে ঠিকমত রিসার্চ করা উচিত। একটি বিষয় নিয়ে লেখার জন্য সম্ভবত প্রথমে সেই বিষয়ে সম্পূর্ণ ধারণা নেওয়া উচিত।


3. একটি আর্টিকেল লেখার জন্য ভালো লেখার প্রক্রিয়া বিশ্লেষণ করা উচিত। এটি আর্টিকেলের সঠিক ফর্ম্যাট, সঠিক প্রসঙ্গ এবং প্রতিষ্ঠানের পলিসি মেনে লেখার জন্য প্রয়োজন।


4. একটি ভালো আর্টিকেল লেখার জন্য ভালো লেখার প্রক্রিয়া অনুসরণ করা উচিত। একটি ভালো লেখা লেখার জন্য ভাষা সম্পর্কে ভালো ধারণা থাকা উচিত এবং ভাষার ব্যবহার সঠিক হতে হবে।


5. একটি আর্টিকেল লেখার জন্য উপযুক্ত প্লানিং করা উচিত। সঠিক প্লানিং না করলে লেখার জন্য সময় ও মজুদ করতে হবে।


6. একটি আর্টিকেল লেখার জন্য সঠিক তথ্য সংগ্রহ করা উচিত। সম্ভবত প্রথমে সম্পূর্ণ তথ্য সংগ্রহের জন্য ইন্টারনেট ব্রাউজ করা উচিত। তবে, সঠিক তথ্য সংগ্রহের জন্য ভেবে থাকা উচিত যে সমস্ত তথ্যই সঠিক নয়। তাই তথ্য যাচাই করা উচিত।


7. একটি আর্টিকেল লেখার জন্য ভালো বিষয় নিয়ে লেখা উচিত। আর্টিকেলে লেখা বিষয়টি সম্ভবত পাঠকদের আকর্ষণ করবে এবং বিষয়টি সম্পর্কে পাঠকদের সঠিক জ্ঞান দেবে।


8. একটি ভালো আর্টিকেল লেখার জন্য প্রয়োজনীয় সমস্ত তথ্য লেখার জন্য একটি প্রকৃত কপি লিখা। কপি লেখার জন্য বিষয়ের উপর ভিত্তি করে একটি ভালো ও সংক্ষিপ্ত ইনট্রোডাকশন লিখা উচিত। পরে প্রধান বিষয় উল্লেখ করা হবে এবং সম্পূর্ণ আর্টিকেল লেখার পর একটি সংক্ষিপ্ত সমাপ্তি লিখা উচিত।


9. আর্টিকেল লেখার জন্য ভালো কম্পিউটার স্কিল প্রয়োজন, যেমন মাইক্রোসফট ওয়ার্ড ব্যবহার করা, লেখার স্পিড এবং লেখার বিভিন্ন অংশের সম্পাদনা এবং সংশোধন করা।


10. একজন আর্টিকেল রাইটার হওয়ার জন্য লেখার প্রতিনিধিত্ব এবং কর্মদক্ষতা দরকার। আর্টিকেল রাইটিং একটি পেশা, তাই লেখার জন্য আগে থেকে  তৈরি রাখা উচিত যাতে এগুলো  নিয়ে আগে যাতে না ভাবতে হয়। 

Post a Comment

Previous Post Next Post
Advertisement
Advertisement